শত্রুতার জেরে পুকুরে বিষ, সকালে ভেসে উঠল লাখ টাকার মাছ, ভিডিও

শত্রুতার জের ধরে পোনা মাছ চাষাবাদের পুকুরে প্রতিপক্ষের দেয়া বিষ প্রয়োগে এক মাছ চাষীর লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। সম্প্রতি ঘটনাটি ঘটেছে নওগাঁর সাপাহার উপজেলার মহজিদ পাড়া গ্রামে। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। বর্তমানে লুৎফর রহমান বিচারের আশায় থানা প্রশাসনসহ স্থানীয় নেতাকর্মীদের দ্বারে দ্বারে ঘুরছেন।



থানায় দাখিলকৃত অভিযোগ ও সরেজমিনে ঘটনা স্থলে গিয়ে দেখা গেছে বসতবাড়ীর ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধ ও শত্রুতার জেরে ওই গ্রামের হাফিজ উদ্দীনের ছেলে মোজাফ্ফর এবং মোজাফ্ফর রহামেনর ছেলে ফিরোজ, আরিফ ও মিষ্টার ঘটনার দিন রাতে একই গ্রামের মৎস্যচাষী লুৎফর রহমানের বাড়িতে হামলা চালায় এবং বারান্দার চিনের চালা ও পানি তোলার মোটর পাম্প ভাংচুর করে। এরপর তারা লুৎফরকে হাতের নাগালে না পেয়ে রাতেই দলবদ্ধ হয়ে বাড়ীর পার্শ্বে পোনামাছ চাষের পুকুরে গিয়ে পানিতে বিষ প্রায়োগ করে।


সকালে পুকুরের সমস্ত পোনা মাছ মরে পুকুরের পানিতে ভেসে উঠলে নিরুপায় হয়ে লুৎফর রহমান স্থানীয় সাপাহার থানায় একটি অভিযোগপত্র দাখিল করেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই এর সাথে কথা হলে তিনি জানান যে, এ সংক্রান্ত একটি অভিযোগ তিনি পেয়েছেন পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টির তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।