নগ্ন ছবি ইন্টারনেটে, তরুণীর ‘বিয়ে ভাঙার উপক্রম’

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় সদ্য বিবাহিত এক তরুণীর (১৯) নগ্ন ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। প্রতিবেশী তরুণ সবুজ শেখ (২৪) এ ঘটনা ঘটিয়েছেন বলে ভুক্তভোগীর মায়ের অভিযোগ।



উপজেলার নূরুল্লাগঞ্জ ইউনিয়নের একটি গ্রামে ঘটনাটি ঘটে। এ ব্যাপারে ভাঙ্গা থানায় মৌখিক অভিযোগ করেছেন ওই তরুণীর মা। সবুজ শেখ বর্তমানে পলাতক রয়েছেন।

ভুক্তভোগী তরুণীর মায়ের অভিযোগ, গত এক সপ্তাহ আগে তার মেয়ের কয়েকটি নগ্ন ছবি এলাকার কিশোর-তরুণদের মোবাইলে ছড়িয়ে দেয় সবুজ শেখ। তার দুদিন পর ইন্টারনেটে সামাজিক মাধ্যম ফেসবুকে সেই ছবিগুলো ছড়িয়ে দেয় সে। এতে তার মেয়ের বিয়ে ভেঙে যাওয়ার উপক্রম হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন নূরুল্লাগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মীর আশরায় আলী। তিনি বলেন, ‘গত তিন মাস আগে ওই তরুণীর বিয়ে হয়েছে। ইন্টারনেটে নগ্ন এ ছবি প্রচার হওয়ায় তার বিয়ে ভেঙ্গে যেতে বসেছে।’


ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান বলেন, ‘গত বৃহস্পতিবার ওই তরুণীর মায়ের মৌখিক অভিযোগের ভিত্তিতে সবুজ শেখকে গ্রেপ্তারের জন্য একাধিকবার অভিযান চালানো হয়েছে। তবে সবুজ শেখ আত্মগোপন করায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।’

এ ব্যাপারে লিখিত অভিযোগ দেয়ার জন্য ওই তরুণীর মাকে পরামর্শ দেওয়া হয়েছে বলেও জানান ওসি শফিকুর।