খালেদা জিয়ার বাসভবনে জীবাণুনাশক ছিটিয়েছে জেডআরএফ

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ রাজধানীসহ দেশব্যাপী জীবাণুনাশক ওষুধ স্প্রে করার উদ্যোগ গ্রহণ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)।



মঙ্গলবার (১৪ এপ্রিল) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় জীবানুনাশক স্প্রে এর মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম বলেন রাজধানীর ঘনবসতিপূর্ণ এলাকা এবং যেখানে মশার উপদ্রব বেশি সেসব এলাকায় জীবাণুনাশক তরল ওষুধ স্প্রে করছে জেডআরএফ’র কৃষিবিদ গ্রুপ। ইতিমধ্যে গত ৮ এপ্রিল রাজধানীর মহাখালীর ৭ তলা বস্তিতে দ্বিতীয় দফা জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।


তিনি আরো বলেন, যেকোনো দুর্যোগে প্রতিবারের মতো এবারও জিয়াউর রহমান ফাউন্ডেশন অগ্রণী ভূমিকা পালন করছে।

তিনি আরো বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। সেই আহ্বানে সাড়া দিয়ে আমাদের ফাউন্ডেশন সারাদেশে সাধ্যমত সর্বসাধারণের জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছে।


জেডআরএফ সদস্য কৃষিবিদ সানোয়ার আলম বলেন, এই স্প্রেতে যেকোনো ধরনের জীবাণু, বিশেষ করে ডেঙ্গু নিধনে কার্যকর ভূমিকা রাখবে। আজ আমরা গুলশান এবং শ্যামলী এলাকায় আমাদের এই স্প্রে কার্যক্রম চালিয়েছি এবং ধারাবাহিকভাবে প্রতিদিনই আমরা এই কর্মকাণ্ড চালিয়ে যাব।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের (ঢাকা বিশ্ববিদ্যালয়) আহ্বায়ক কমিটির সদস্য তরিকুল ইসলাম এবং ছয় জনের একটি স্বেচ্ছাসেবক দল।