ধান খেয়েছে গরু ;বৃদ্ধকে পিটিয়ে হত্যা

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার জগতপুরা এলাকায় গরুতে ধান খাওয়া নিয়ে বিরোধে সালাম নামের এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অবিরন নামের এক মহিলাকে গ্রেফতার করেছে থানা পুলিশ।



নিহত সালাম উপজেলার অজুর্না ইউনিয়নের জগৎপুরা গ্রামের তালতলা এলাকার বাসিন্দা।

টাঙ্গাইল ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশিদুল ইসলাম জানান, শুক্রবার উপজেলার অজুর্না ইউনিয়নের জগৎপুরা গ্রামের সালামের জমিতে লাগানো ধান খায় প্রতিবেশী মজিবরের একটি গরুর বাছুর। পরে সালাম গরুর বাছুরটি আটকে রেখে মজিবরের বাড়িতে বলতে যান। এসময় ধান খাওয়া নিয়ে দুইজনের মধ্যে বাগবিতণ্ডা এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।


বিকালে সালাম পার্শ‌্ব‌বর্তী নলীন বাজার থেকে বাড়িতে ফেরার পথে আগে থেকে ওৎ পেতে থাকা মজিবরসহ তার লোকজন সালামের উপরে হামলা চালায়। এসময় সালামের চিৎকারে তার স্ত্রীসহ কয়েকজন এগিয়ে আসলে তাদেরও মারধর করা হয়। এতে গুরুতর আহত সালাম ও তার স্ত্রীকে উদ্ধার করে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সালামকে ঢাকায় পাঠানোর পর চিকিৎসারত অবস্থায় শনিবার রাতে মারা যান।


এ ঘটনায় সালামের ছেলে জয়নাল শনিবার রাতে বাদী হয়ে মজিবর ও তার স্ত্রীসহ কয়েকজনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেন। মজিবরের স্ত্রী অবিরনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে।