চাপমুক্ত ইমরান খান, করোনাভাইরাস টেস্ট নেগেটিভ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে। পাকিস্তানের এক নামী সমাজকর্মীর কাছ থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় গতকাল বুধবার ইমরান খানের অনুমতি সাপেক্ষে তার করোনাভাইরাস টেস্ট করা হয়।



পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী গতকাল বুধবার রাতে ট্যুইট করে জানিয়েছেন, ইমরান খানের টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে তিনি লেখেন, প্রধানমন্ত্রী ইমরান খানের করোনাভাইরাস টেস্ট করা হয়েছিল। আনন্দের সঙ্গে জানাচ্ছি, রিপোর্ট নেগেটিভ এসেছে।

পাকিস্তানের এক নামী সমাজকর্মীর করোনা পজিটিভ ধরা পড়ার পরেই, দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়ে। কারণ ইমরান ঘনিষ্ঠ ওই সমাজকর্মী গত সপ্তাহেই ইসলামাবাদে গিয়ে তার সঙ্গে দেখা করেন। পাকিস্তানের করোনা ত্রাণ তহবিলে মোটা অঙ্কের অর্থ অনুদান দিতেই তিনি ইমরানের কাছে গিয়েছিলেন। তখন করোনার কোনও উপসর্গ ওই সমাজকর্মীর মধ্যে ছিল না।
ইমরান খানের একটি ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, শওকত খানুম মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের চিকিত্‍‌সকদের একটি দল পাকিস্তনের প্রধানমন্ত্রীর নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। বুধবার রাতেই তারা রিপোর্ট জমা দিয়ে দেয়।

শওকত খানুম মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের সিইও ডাক্তার ফয়জল সুলতান বলেন, 'আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি, একজন দায়িত্বশীল প্রধানমন্ত্রী, সেইসঙ্গে দায়িত্বশীল নাগরিক হিসেবে ইমরান খান আমার পরামর্শ মেনে করোনাভাইরাস টেস্ট করাতে রাজি হন। তার নমুনা সকালেই সংগ্রহ করা হয়।' এই সুলতান হলেন ইমরানের ব্যক্তিগত চিকিত্‍‌সক।