সেনাবাহিনীর সাথে টুক-পলান্তিস খেলছে চট্টগ্রামের মানুষ

বন্দরনগরী চট্টগ্রামে যতটুকু সময় সেনাবাহিনী কঠোর থাকছে, শুধু সেই সময়টুকু মানুষ সামাজিক দূরত্ব মানছেন। এ অবস্থায় নগরবাসীকে ঘরে রাখতে আরো বেশি কঠোর হওয়ার হুঁশিয়ারি সেনাবাহিনীর।



সাধারণ মানুষকে ঘরে ফিরে যেতে কঠোর বার্তা দিচ্ছেন সেনা সদস্যরা। মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে টহলের কয়েক সেকেন্ড আগেও যেখানে সামাজিক দূরত্ব না মেনে শত শত লোকের ভিড় ছিলো, সেখানে সেনাবাহিনীকে দেখে সবাই হাওয়া। সকাল থেকে দিনভর এভাবেই চলে সামাজিক দূরত্ব নিশ্চিতের অভিযান।


সেনাবাহিনী টহল টিমের লিডার ক্যাপ্টেন ইরতিজা বলেন, 'কিছু মানুষ অসচেতনতাবশত নিজে বিপদগামী হচ্ছেন এবং অন্যদেরকেও বিপদে ফেলছেন। আমরা চেষ্টা করছি তাদের বিরুদ্ধে কঠোর হতে।

দ্রব্যমূল্যের উধগতি ঠেকানোর পাশাপাশি পরিস্থিতি পর্যবেক্ষণে নগরীর বাজারগুলোতে ছিলো ভ্রাম্যমাণ আদালতের অবস্থান। বিশেষ করে নিদিষ্ট দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রি করতে সতর্ক করা হয় ব্যবসায়ীদের।


চট্টগ্রাম জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিষ্টেট আবদুস সামাদ বলেন, বিক্রয়কর্মীদের বলেছি যেন ক্রেতাদের দূরত্ব দিকে নজর রেখে তারাা বেচা বিক্রি করেন। তারা এ ব্যাপারে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

এদিকে, বাংলা বর্ষবরণের দিন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কঠোর অবস্থানের কারণে নগরীর সবগুলো সড়কই ছিলো জনমানব শূন্য।