Sponsored

র‌্যাব তো আর হলুদ না যে সব তরকারিতে দিবে: শিল্পমন্ত্রী

সকলের এ কথা অজানা নয় যে বর্তমান বাজারে ভেজাল পণ্যে ছয়লাব। যার কাওরনে বেড়েছে স্বাস্থ্য ঝুকি। এবার ভেজাল বিরোধী অভিযান নিয়ে বিপরীতমুখী অবস্থানে র‌্যাব মহাপরিচালক ও শিল্পমন্ত্রী। র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ এর মতে, ভেজাল পণ্য উৎপাদন ও বাজারজাতকারীরা সমাজের জন্য নিরব ঘাতক। ভেজালকে বাজার থেকে পুরোপুরি দূর করতে হবে।



তাই কারো তদবির না শুনে আইনের কঠোর প্রয়োগ চান র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ । তবে ভেজাল বিরোধী অভিযানে র‌্যাবকে দরকার নেই বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।


তিনি বলেন, র‌্যাব তো আর হলুদ না যে সব তরকারিতে দিবে। বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে একটি জাতীয় দৈনিকের ভেজালবিরোধী প্রচারাভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী। তিনি র‍্যাবকে ভেজাল বিরোধী অভিযান থেকে দূরে রাখতে চান।


বর্তমানে খাদ্যপণ্য থেকে প্রসাধনী সামগ্রী এমনকি জীবন রক্ষাকারী ওষুধ-সবক্ষেত্রে ভেজালের দাপট। নামি-দামি ব্র্যান্ডের প্রায় সব পণ্যই নকল হচ্ছে। এতে রাজস্ব হারাচ্ছে সরকার। স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন ক্রেতারা। বাড়ছে ক্যান্সারের মত মরনব্যাধির ঝুকি।


জনস্বাস্থ্যের কথা চিন্তা করে নিয়মিত কার্যক্রমের বাইরেও ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে আসছে এলিট ফোর্স-র‌্যাব। অনুষ্ঠানে বেনজীর আহমেদ বলেন, যদি মার্কেটে গিয়ে দেখেন, কোম্পানিকে দেয়া লাইলেন্সের ক্রুটি রয়েছে।  ওই কোম্পানির  লাইসেন্স বাতিল করতে হবে। তার প্রোডাকশন বাতিল করা হবে। এর দায় কোম্পানিকে নিতে হবে।