Sponsored

দেশ আর সংসার, একাই সামলাচ্ছেন কানাডা'র প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

কিছুদিন আগে ব্রিটেন সফরের পর কানাডা'র প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফির করোনাভাইরাস ধরা পড়ে। ট্রুডোর পরিবারের জন্য যা ছিল নিঃসন্দেহে এক দুঃসংবাদ। এ কারণে তাৎক্ষণিকভাবে তিন সন্তানসহ তাদের কোয়ারেন্টাইনে চলে যেতে হয়। 


অটোয়াতে এখন পরিবার থেকে আলাদা রয়েছেন সোফি। ট্রুডো-সোফির সংসারে তিন সন্তান। তারা হলো জাভিয়ের (১২), এলা (১১) ও হাড্রিয়েন (৬)। তাদের দেখাশুনার জন্য কোনো কাজের লোক নেই, নানা-নানি বা দাদা-দাদি নেই, রাঁধুনি নেই। মোটকথা বাড়িতে সাহায্য করার মতো কেউ নেই।
ট্রুডোই এখন একা সন্তানদের সামলাচ্ছেন, একইসাথে কানাডার নেতৃত্ব দিচ্ছেন শতাব্দির সবেচেয়ে ভয়াবহ মহামারী প্রতিরোধে। ঘরে থেকেই মন্ত্রিসভার বৈঠক করছেন, রান্না ঘর থেকে দেশবাসীকে হাত ধোয়ার আহ্বান জানাচ্ছেন, বিশ্ব নেতাদের সঙ্গে আলোচনায় বসছেন, নিরাপদ দূরত্বে থেকে সাংবাদিকদের প্রশ্ন নিয়ে উত্তর দিচ্ছেন।  
 
কানাডার প্রধানমন্ত্রীর যোগাযোগ পরিচালক ক্যামেরুন বলেন, তাকে এই পরিস্থিতিতে জি-৭ ভুক্ত দেশ চালাতে হচ্ছে। সন্তানদের সঙ্গে থেকেইএটা করছেন তিনি। সারা দিন ফোন কলে তাকে ব্যস্ত থাকতে হচ্ছে, নিজের বক্তৃতার প্রিন্ট করতে হচ্ছে। তিনি সবকিছুই করছেন।