Sponsored

করোনা আক্রান্তে শীর্ষে ঢাকা, সংখ্যায় এগিয়ে পুরুষ

দেশে নতুন করে আরো ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ৩৩ জনের মধ্যে মাত্র ১৩ জনের বিদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে। ২০ জনই প্রবাসফেরতদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়। প্রবাসফেরত ১৩ জনের মধ্যে ইতালি থেকে ছয়জন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দুজন, ইউরোপের অন্যান্য দেশ থেকে দুজন এবং বাহরাইন, ভারত ও কুয়েত থেকে একজন করে এসেছেন।



গত বুধবার করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়। ৭০ বছর বয়সী ওই ব্যক্তি বিদেশ থেকে আসা একজনের মাধ্যমে সংক্রমিত হন। তিনি কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। গতকাল শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দুইজনে দাঁড়ায়।


ফ্লোরা জানান, আক্রান্ত ৩৩ জন রোগীর মধ্যে দুই-তৃতীয়াংশই পুরুষ ও এক-তৃতীয়াংশ নারী। তাদের মধ্যে সর্বোচ্চ ১৮ জনের বয়স ২১ থেকে ৪০ বছর। এছাড়া ১০ বছরের কম বয়সী দুজন, ১০ থেকে ২০ বছর বয়সী একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৯ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী পাঁচজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী একজন ও ৬০ বছরের ঊর্ধ্বে ছয়জন রয়েছেন।