Sponsored

মোদি না আসায় করোনার ঘোষণা : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেন এলেন না (আসছেন না)? কী কারণে এলেন না? তিনি এলেন না জানানোর পরই সরকার ঘোষণা দিয়েছে বাংলাদেশে তিনজন করোনায় আক্রান্ত।



শুক্রবার (১৩ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘করোনা ভাইরাস : বাংলাদেশ এবং আন্তর্জাতিক পরিস্থিতি’ শীর্ষক মুক্ত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।


বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের আয়োজনে মুক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের চেয়ারম্যান কৃষিবিদ মেহেদি হাসান পলাশ ও মহাসচিব এম জাহাঙ্গীর আলম।

করোনা মোকাবিলায় সরকারের কতটুকু প্রস্তুতি রয়েছে তা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘দয়া করে আপনারা (আওয়ামী লীগ) করোনা নিয়ে রাজনীতি করবেন না। আপনারা রাষ্ট্র পরিচালনা করছেন। আপনাদের কাছ থেকে আমরা এটুকু আশা করবো, এটা যেন ব্যাপক আকার ধারণ না করে। যদি আজকে ব্যাপক আকার ধারণ করে তাহলে সরকার নিয়ন্ত্রণে এটা ব্যর্থ হবে। দেশের মানুষ কিন্তু এটা বিশ্বাস করে। কারণ শুরু থেকেই সরকার করোনা নিয়ে উদাসীন ছিল।

মুক্ত আলোচনায় মওদুদ আরও বলেন, নিজেদের মধ্যে সচেতনতা বাড়াতে হবে। আমি মনে করি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে সতর্কতামূলক বন্ধ ঘোষণা করা উচিত। কেউ কি বলতে পারবো- কখন কোথায় কে আক্রান্ত হবে। সরকারের উচিত হবে না এ ঝুঁকি নেয়া। যতো রকমের সতর্কতামূলক ব্যবস্থা রয়েছে সেটা গ্রহণ করতে হবে।

করোনা কী করে আসছে তা কেউ আবিষ্কার করতে পারেনি। কেউ বলতে পারবো না আমি আক্রান্ত হবো না। সুতরাং এটা একটি ভয়াবহ রোগ, যা যে কোনো মুহূর্তে যে কোনো দেশে ভয়াবহ রুপ নিতে পারে।