Sponsored

পদদলিত ভিক্ষুককে কোলে তুলে নিলেন এএসআই ওয়াসিম

পটুয়াখালীর মির্জাগঞ্জে পদদলিত হয়ে মাথা ফেটে যাওয়া এক বৃদ্ধ ভিক্ষুকের চিকিৎসার ব্যবস্থাসহ ওষুধ কিনে বাড়ি পৌঁছে দিয়েছেন পুলিশ সদস্য মো. ওয়াসিম। সোমবার রাত ১০টায় ফেসবুকে সদর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. ওয়াসিম তার নিজ টাইমলাইনে এক আবেগঘন স্ট্যাটাস দিলে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। সেখানে তাকে একজন মানবিক পুলিশ হিসেবে আখ্যায়িত করেছেন অনেকেই।



এর আগে রাত ৮টায় ইয়ারউদ্দিন খলিফা মাজার প্রাঙ্গণ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পদদলিত হয়ে আহত হন জয়নব বেগম (৪৫)। তাকে সাহায্যের জন্য এএসআই ওয়াসিম অনেককে অনুরোধ করলেও কেউ এগিয়ে আসেননি। পরে তিনি নিজেই ওই বৃদ্ধাকে কোলে তুলে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান।


এএসআই মো. ওয়াসিম জাগো নিউজকে বলেন, মাজারে মাহফিলের ডিউটি শেষ করে বাড়ি ফেরার পথে দেখলাম এক বৃদ্ধ ভিক্ষুক পদদলিত হয়ে মাথা ফেটে গেছে। সেখানে অনেককে বললাম ভাই তাকে একটু চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান। কেউ আমার কথা শুনলো না। সবাই যার যার মতো চলে যাচ্ছে। পরে আমি তাকে কোলে করে মাজারের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাই এবং চিকিৎসার ব্যবস্থা করি। বৃদ্ধার কেউ না থাকায় আমি নিজে গাড়িতে করে তাকে বাড়ি পৌঁছে দিই এবং তার চিকিৎসা খরচ দেই।

তিনি আরও বলেন, আমিও একজন মানুষ, আমি যদি আজ একটা দুর্ঘটনায় পড়ি তখন সবাই এমন করবে। আমাদের পটুয়াখালী পুলিশ সুপার মো. মইনুল হাসান স্যার সব সময় বলেন সকলে বেশি বেশি মানবিক কাজ করবেন। তার অনুপ্রেরণায় আমরা কাজ করি। সবাই মানবিক হলে দেশ পাল্টে যাবে।

মো. ওয়াসিম বরিশালের মো. আবদুল জলিল হাওলাদারের ছেলে। ২০০৮ সালের মে মাসে বাংলাদেশ পুলিশে যোগদান করেন তিনি।

এ বিষয়ে পটুয়াখালী পুলিশ সুপার মো. মঈনুল হাসান বলেন, মানুষ মানুষের জন্য। এটা আমাদের কর্তব্য।