Sponsored

মশার যন্ত্রণায় মশারি নিয়ে মিছিল

সিলেটে মশার উপদ্রবে অতিষ্ঠ নগরবাসী। মশকনিধন কার্যক্রমে সিটি করপোরেশনের উদাসীনতা নাগরিকদের চিন্তিত করে রেখেছে। নগরের বিভিন্ন এলাকার মানুষ মশার যন্ত্রণায় অতিষ্ঠ। বিশেষ করে শামীমাবাদ, কাজলশাহ, ওসমানী মেডিকেল এলাকা, জিন্দাবাজার, শেখঘাট, শিবগঞ্জ, মির্জাজাঙ্গাল, শাহজালাল উপশহর, মিরাবাজার সহ পুরো নগরজুড়ে মশার উপদ্রব বেড়েই চলেছে। মশা নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে সিলেট কল্যাণ সংস্থা ও সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে মঙ্গলবার নগরীতে মশারি টাঙ্গিয়ে প্রতীকী শোভাযাত্রা বের করা হয়।



শোভাযাত্রা শেষে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের বলেন, সিলেট নগরীতে মশা নিধনে বর্ষার শেষের দিকেই কার্যকর পদক্ষেপ নেয়ার প্রয়োজন ছিল। কিন্তু সিসিক কর্তৃপক্ষের উদাসীনতার কারনে শীতের শেষেও মশার যন্ত্রণা থেকে নগরবাসীকে মুক্তি দিতে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তিনি আরো বলেন, মশা নিধনের নাম করে সিটি কর্তৃপক্ষ ওষুধ ছিটিয়ে যে ‘আইওয়াশ’ করে তা মূলত মশা নিধন করে না।


সকালে ওষুধ ছিটিয়ে দিলে বিকেলে আরো মশা বেড়ে যায়। তাই ‘আইওয়াশ’ নয়, মশা নিধনে বাস্তবভিত্তিক স্থায়ী ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি। শোভাযাত্রা শেষে ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।