Sponsored

করোনা মোকাবেলায় খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সর্বদলীয় বৈঠক করুন: দুদু

করোনাভাইরাস মোকাবেলায় সর্বদলীয় বৈঠকের আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।




তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সর্বদলীয় বৈঠকের আয়োজন করুন। দেশ যে দুর্যোগের মধ্যে আছে তা মোকাবেলার ব্যবস্থা করুন। এ সময় তিনি এক সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ দিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করারও দাবি জানান।


শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনামূলক লিফলেট বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে এ লিফলেট বিতরণ করা হয়।

দুদু বলেন, স্বাস্থ্য সংস্থা সারা বিশ্বে করোনাভাইরাসকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে। চীনে যদিও একটু উন্নতির দিকে লাখ করা যাচ্ছে। কিন্তু ইউরোপের দেশগুলোতে ভয়াবহ আকার ধারণ করেছে। তবে বাংলাদেশের পরিস্থিতি সন্তোষজনক এটা বলা যাবে না। আমাদের পাশের রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী দেরিতে হলেও বুঝতে পেরেছেন এ ভাইরাস থেকে মুক্ত হতে সার্ককে উজ্জীবিত করতে হবে। যে সার্ক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন। তিনি যে স্বপ্ন নিয়ে সার্ক প্রতিষ্ঠিত করেছিলেন তার উদ্যোগগুলো সার্কভুক্ত দেশগুলোর প্রতিনিধিরা সিরিয়াসলি নিলে মানুষ মুক্তি পাবে।

বিএনপির এই নেতা বলেন, এই জাতি ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। যে জাতি নব্বইয়ের গণঅভ্যুত্থান করেছে। যে জাতি এ দেশে বিভিন্ন দুর্যোগ মোকাবেলা করে। সেই জাতির ভয় পাওয়ার কিছু নেই। এই জাতি কাঁধে কাঁধ মিলিয়ে এ জাতীয় দুর্যোগ মোকাবেলা করবে এটাই আমরা আশা করি।

আয়োজক সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় দলের চেয়ারম্যান এহসানুল হক হুদা, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মাইনুল ইসলাম, লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।