Sponsored

বেশি দামে মাস্ক বিক্রি করায় ৩ ফার্মেসিকে জরিমানা

খুলনায় বেশি দামে মাস্ক বিক্রি করার অভিযোগে তিন ফার্মেসিকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে নগরীর হেরাজ মার্কেটের দুটি ও ময়লাপোতা মোড়ের একটি ফার্মেসিকে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ও মো. রাশেদুল ইসলাম।




নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান বলেন, ‘করোনা ভাইরাসকে কেন্দ্র করে মাস্ক, স্যানিটাইজার, হেক্সিসল সঠিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করতে খুলনা মহানগরীর বড় বাজার, হেরাজ মার্কেট, ময়লাপোতা মোড়সহ বেশ কিছু এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বড় বাজার এলাকায় বিভিন্ন মাস্ক বিক্রেতাকে কঠোরভাবে সতর্ক করা হয় ও ক্রেতা সাধারণকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়। এছাড়া করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে ও প্রয়োজনের অতিরিক্ত মাস্ক, স্যানিটাইজার, হেক্সিসল না কেনারও অনুরোধ করা হয়। অভিযানকালে বেশি দামে মাস্ক বিক্রি করার অভিযোগে হেরাজ মার্কেটের প্যাম্পার্স ও রহিমা ফার্মেসিকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে মালিককে ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়।


তিনি আরো বলেন, ‘এছাড়া ময়লাপোতা মোড়ে শাহজাহান ফার্মেসির বিরুদ্ধে বেশি দামে মাস্ক বিক্রির প্রমাণ পাওয়া যায়। প্রতিষ্ঠানটির লাইসেন্সও মেয়াদোত্তীর্ণ। এ কারণে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে মালিককে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।’