Sponsored

বাংলায় বাস করা সব বাংলাদেশিই ভারতের নাগরিক : মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, যারা বাংলাদেশ থেকে এদেশে এসেছেন এবং নির্বাচনে ভোট দিয়েছেন তারা ভারতের নাগরিক। তাদের নতুন করে নাগরিকত্বের আবেদন করতে হবে না। গতকাল মঙ্গলবার এমনই দাবি করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। খবর এনডিটিভির




দিল্লিতে সহিংসতায় ৪৮ জনের মৃত্যুর কঠোর সমালোচনা করে মমতা বলেন, ‘পশ্চিমবঙ্গকে আর একটা দিল্লি হতে দেবেন না তিনি। এক জনসভায় তিনি বলেন, যারা বাংলাদেশ থেকে এসেছেন তারা ভারতের নাগরিক। তারা নাগরিকত্ব পেয়ে গেছেন। আপনাদের আর নাগরিকত্বের জন্য আবেদন করতে হবে না। আপনারা নির্বাচনে ভোট দিয়েছেন, প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে নির্বাচিত করেছেন। এখন ওরা বলছেন আপনারা নাগরিক নন। ওদের বিশ্বাস করবেন না’।



মুখ্যমন্ত্রী আরো দাবি করেন, ‘তিনি রাজ্য থেকে একজনকেই বের হতে দেবেন না। এ রাজ্যে বসবাসকারী কোনো শরণার্থীকে নাগরিকত্ব থেকে বঞ্চিত করা হবে না। দিল্লির সহিংসতা নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে তিনি বলেন, ভুলে যাবেন না এটা বাংলা। দিল্লিতে যা হয়েছে, তা এখানে কখনো হতে দেওয়া হবে না। আমরা চাই না বাংলা আরো একটা দিল্লি কিংবা উত্তর প্রদেশ হয়ে উঠুক’। বিজেপি মমতা ব্যানার্জির বিরুদ্ধে ‘মুসলিম তোষণ’ এর অভিযোগ এনেছে। তাদের দাবি, সংখ্যালঘুদের স্বার্থের জন্য তিনি যা করেন তা ‘ভোট ব্যাংকের রাজনীতি’।