Sponsored

করোনা আতঙ্ক: এবার বন্ধের পথে যিশুর জন্মস্থানের গির্জা

আল জাজিরার খবরে বলা হয়, সন্দেহজকনভাবে করোনা ভাইরাসে আক্রান্তের প্রাদুর্ভাবের কারণে বেথলেহেমের গির্জা বন্ধ করা হতে পারে। পবিত্র ভূমি বেথলেহেম শহরটির একটি হোটেলে করোনা ভাইরাস আক্রান্ত কয়েকজন শনাক্তের কারণে স্থানীয় গির্জা, মসজিদ এবং অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রাখার আহবান জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।



এর আগে করোনা ভাইরাস আতঙ্কে শুক্রবারের জুমার নামাজ স্থগিত করেছেন ইরান ও তাজিকিস্তান। এ বিষয়ে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, করোনাভাইরাস এখন বিস্তৃতভাবে ছড়িয়ে পড়া একটি ভাইরাস। একে প্রতিরোধের জন্য আমাদের এক সঙ্গে কাজ করতে হবে। আবার ভাইরাসটির আতঙ্কে মুসলিমদের বাড়িতেই নামাজ আদায় করতে এবং সেই সঙ্গে জুমার নামাজও বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। তবে তাজিকিস্তানে এখনও করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি।


এদিকে, সাময়িকভাবে দেশি ও বিদেশিদের ওমরাহ পালনে নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার। সেই সঙ্গে আক্রান্ত দেশ থেকে কোনো পর্যটকও সৌদি আরবে আসতে পারবেনা বলে ভিসা বাতিল করেছে তারা। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে সতর্ক থাকতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যম।