Sponsored

করোনাভাইরাস ঠেকাবে গোবর-গোমুত্র: বিজেপি বিধায়ক

করোনাভাইরাস (কভিড-১৯) আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। এখনো এই রোগের ভ্যাকসিন আবিষ্কার করতে পারেনি বিশেষজ্ঞরা। এরই মধ্যে করোনা ঠেকানোর সহজ উপায় নিয়ে আসলেন ভারতের ক্ষমতাসীন বিজেপির এক বিধায়ক।



আসামের বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া বলেছেন, ‘করোনা থেকে বাঁচতে সব জায়গায় গোবর এবং গোমূত্র ছড়িয়ে দিন।’


তিনি বলেন, ‘গোবর বা গোমূত্র ছড়ালে যেকোনো জায়গা পবিত্র হয়ে যায়। ক্যানসারের মতো রোগও হয় না। আমার মনে হয়, এই গোমূত্র এবং গোবরের মাধ্যমে এভাবেই করোনার আতঙ্ক থেকে বাঁচা সম্ভব।’

বিধানসভায় বাজেট অধিবেশনে দেওয়া বক্তব্যে এই বিজেপি বিধায়ক আরও দাবি করেন, ভারতের গরু বাংলাদেশে পাচার হচ্ছে বলেই প্রতিবেশী দেশের অর্থনীতি দাঁড়িয়ে আছে। বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম গোমাংস রপ্তানিকারী দেশ। আর ওই সব গরু ভারতের।


সংবাদ প্রতিদিন জানায়, করোনা ঠেকাতে এর আগে হিন্দু মহাসভার নেতা স্বামী চক্রপাণি একই রকম উপায় বাতলে দিয়েছিলেন। তারও দাবি ছিল, গোমূত্রে নিরাময় হতে পারে করোনা।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, করোনা নিয়ে আতঙ্কের কোনো কারণ নেই। নিয়মিত যোগ-ব্যায়াম করলেই এই ভাইরাস আপনার ধারেকাছে আসতে পারবে না।

তিনি বলেন, ‘দুনিয়ার সবচেয়ে বেশি প্রয়োজনীয় বিষয় বল মানসিক সুস্থতা। মানসিকভাবে সুস্থ থাকলেই আমার শরীরের আশপাশে কোনো রোগ ঘেঁষতে পারবে না।’

‘যদি কেউ মানসিক অসুস্থতা থেকে মুক্তি পেয়ে যায়, তাহলে তার উচ্চ রক্তচাপ, হার্ট অ্যাটাক, কিডনির সমস্যা বা করোনাভাইরাসের মতো কিছুই হবে না’ বলেন যোগী।