Sponsored

করোনায় নিরাপত্তা শঙ্কায় কর্মবিরতিতে রামেক ইন্টার্ন চিকিৎসকরা

করোনাভাইরাস থেকে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে কর্মবিরতিতে গেছেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা। ঝুঁকি মোকাবিলায় নিজেদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করতে আহবান জানিয়েছেন তারা।



আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল আটটা থেকে ইন্টার্ন চিকিৎসক পরিষদের ডাকে তাঁরা কর্মবিরতিতে যান। আন্দোলনকারীদের অভিযোগ, চিকিৎসকদের জন্য ন্যূনতম নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি। সেজন্য কর্মবিরতি পালন করছেন তারা।


ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান বলেন, হাসপাতালটিতে ২০০ ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। তাঁদের জন্য কর্তৃপক্ষ ব্যক্তিগত নিরাপত্তার কোনো ব্যবস্থা করেনি। হাঁচি-কাশিসহ সব সংক্রমণ নিয়ে হাসপাতালে ঢুকছেন রোগীরা। তাঁদের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই ভর্তি করা হচ্ছে হাসপাতালে।

তিনি বলেন, নূন্যতম নিরাপত্তা ছাড়া রোগীদের চিকিৎসা দিতে হচ্ছে চিকিৎসকদের। নৈতিক কারণে তাঁরা ডেঙ্গু পরিস্থিতিতে দায়িত্ব পালন করেছেন। তখনো একই অবস্থা ছিল। এবারও একই পরিস্থিতি থাকায় ইন্টার্ন চিকিৎসকের কথা চিন্তা করে তাঁরা হাসপাতালের পরিচালকের সঙ্গে দেখা করেছেন।

তাঁদের দাবিদাওয়া শুনে পরিচালক বলেছেন, তিনি মন্ত্রণালয়ে এ ব্যাপারে কথা বলবেন। কিন্তু চিকিৎসাসেবা চালিয়ে নিতে সমস্যার তাৎক্ষণিক সমাধান দরকার বলে তিনি মন্তব্য করেন।

কিন্তু চিকিৎসকদের ব্যক্তিগত নিরাপত্তায় কোনো ব্যবস্থা না নেওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকেরা।

এ ব্যাপারে রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস গণমাধ্যমকে বলেন, তাঁর বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে পরে জানাবেন।