Sponsored

সন্তানদের বাঁচাতে সাপের সঙ্গে মায়ের লড়াই (ভিডিও)

অনেক বড় বড় প্রাণীকেও ঘায়েল করে ফেলতে পারে সাপের একটি ছোবল। অথচ সন্তানদের বাঁচাতে ১০ ফুট লম্বা একটি সাপের সঙ্গে লড়াই করে গেছে ছোট্ট এক কাঠঠোকরা। গত রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এ ঘটনার একটি ভিডিও।



ভিডিওটি আসলে দক্ষিণ আমেরিকার দেশ পেরুর। ভিডিওতে দেখা যায়, গাছের গর্তে কাঠঠোকরার বাসায় ঢুকেছে এক বিশাল সাপ। আর তাকে মরিয়া হয়ে হামলা করছে কাঠঠোকরাটি। একবার নয়, একাধিকবার। বারবার সাপটি তাকে প্রতিহত করলেও ফের উঠে এসে সাপের মাথায় কামড় বসাচ্ছে।


মেট্রো নিউজ’র বরাত দিয়ে আজ সোমবার ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ জানায়, ২০০৯ সালে পেরুতে বেড়াতে গিয়ে ওই দৃশ্যটি ক্যামেরাবন্দী করেন ইসরায়েলি পর্যটক আসফ অ্যাডমনি। ইউটিউবে প্রকাশিত ওই ভিডিওটি দেখেছে ৮০ লাখ মানুষ।

অ্যাডমনি লিখেন, মনে হয় সাপটি পাখির বাচ্চা বা ডিমের সন্ধানে বেরিয়েছিল। বাসায় ফিরে সাপটিকে দেখতে পেয়েই বারবার হামলা করছিল সাপটির ওপরে।

রোববার ভিডিওটি পোস্ট করে ভারতের এক পররাষ্ট্র কর্মকর্তা নন্দা লিখেন, মায়ের ভালবাসার কাছে দুনিয়ার কোনো শক্তি জিততে পারে না। কাঠঠোকরাটি সাপটির সঙ্গে লড়াই করে নিজের সন্তানদের বাঁচানোর চেষ্টা করছে। টুইটারে ভিডিওটি আপলোড করার পর ইতিমধ্যেই দেখে ফেলেছেন ১৪ হাজারের বেশি মানুষ।