Sponsored

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে প্রথম মৃত্যু, ছড়িয়ে পড়ছে চারিদিক

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে (কভিড-১৯) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ওয়াশিংটন রাজ্যে ওই ব্যক্তি মারা যান। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এটিই প্রথম মৃত্যু।



শনিবার ৫০ বছর বয়সী ওই পুরুষের মৃত্যু হয় বলে স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে সিএনএন।

ওয়াশিংটনের গভর্নর জে ইনস্লি এক বিবৃতিতে বলেন, করোনাভাইরাসে মৃত্যুর ঘটনা খুবই দুঃখজনক। নাগরিকদের সুস্থ ও নিরাপদ রাখতে আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।


প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত ‘আরও রোগী থাকতে পারে’ জানিয়ে সরকার পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত বলে তিনি জানান।


কর্মকর্তারা জানান, ইরানের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। এছাড়া ব্যাপকভাবে করোনায় আক্রান্ত ইতালি এবং দক্ষিণ কোরিয়া ভ্রমণ থেকে বিরত থাকতে জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এদিকে করোনোভাইরাসে শনিবার চীনে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৫৭৩ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ২ হাজার ৮৭০ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯ হাজার ৮২৪ জনে।

চীনের বাইরে মৃতের সংখ্যা ১০৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৬৭৬ জন। এদিকে বিশ্বের ৫৭টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে বিবিসি।