Sponsored

বেকার রিকশাচালকদের চাল-ডাল দিচ্ছেন এক ডাক্তার (ভিডিও)

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। ইতোমধ্যে করোনাভাইরাস হানা দিয়েছে বাংলাদেশে। এর ফলে করোনা সতর্কতায় বাংলাদেশের মানুষ বুঝতে পেরেছে, ঘরে থাকাই বাঁচার সবচেয়ে কার্যকর উপায়।


এদিকে, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এতে সবেতনে চাকরিজীবীরা হয়তো ছুটি পাবে। তাই লম্বা ছুটিতে শহরের রাস্তাঘাট ফাঁকা হয়ে যাচ্ছে। কিন্তু এতে বিপদে পড়ে গেছেন দিনমজুর, শ্রমিক, রিকশাওয়ালারা। রাস্তায় মানুষ না থাকায় রিকশাওয়ালারা যাত্রী পাচ্ছেন না। আয় না হলে তাদের সংসার চলবে কীভাবে? কিন্তু দিনমজুররা কী করবে? তাদের খাবার দেবে কে?



তাই দিনমজুরদের সাহায্যে এগিয়ে এলেন ডা. নুরুল হাসান। নিজের সাধ্যমতো তিনি রিকশাওয়ালাদের নিত্যপণ্য বিতরণ করে যাচ্ছেন। গত তিন দিন ধরে তিনি রাজধানীর উত্তরায় রিকশাওয়ালাদের চাল-ডাল-লবণ-আলু এবং সাবান দিয়ে যাচ্ছেন। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে। নুরুল হাসানের এমন উদ্যোগ দেখে অনেকেই এসে তার পাশে দাঁড়িয়েছেন।


গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে করোনভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।  এরপর থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৩ লাখ ৭৮ হাজার ৯৬৫ এবং মারা গেছেন ১৬ হাজার ৫১৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন।