Sponsored

বঙ্গবন্ধুকে ভালবাসতে হলে কোন দল করার দরকার নাই: আসিফ নজরুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড.আসিফ নজরুল তার ভেরিফায়েড ফেসবুক পেইজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে লিখেন, ‘প্রিয় বঙ্গবন্ধু, আমার ভালোবাসা নিন। আমি আপনাকে ভালোবাসি। আপনাকে ভালোবাসতে হলে আওয়ামী লীগ হওয়ার প্রয়োজন নেই। প্রয়োজন নেই লোভী হওয়ার কিংবা ভীত হওয়ার। একচোখা বা মনগড়া ইতিহাস পড়ার, গড়ার। প্রয়োজন নেই মানুষকে দু:খে রেখে আতসবাজি উল্লাসের, কিংবা বাধ্যতামূলক বা চতুর বিনয়ের।



জাতির জনক বঙ্গবন্ধু যে নির্দিষ্ট কোন দলের নয়। সেদিকে ইঙ্গিত করে তিনি লিখেন, ‘আপনাকে ভালোবাসতে লাগে কিছুটা বিবেক কিছুটা যুক্তিবোধ, নিজের মানচিত্র চেনা আর সামান্য একটু মনুষত্য বোধ ।’


তারপর তিনি বঙ্গবন্ধুর প্রতি ভালবাসা নিবেদন করে লিখেন, আমি আপনাকে ভালোবাসি। কিছু দু:খ, কিছু অভিযোগ নিয়েও ভালোবাসবো সকল সময়। কারণ আপনার কাছে আমরা পেয়েছি অনেক অনেক বেশী। কারণ আপনি তুলনাহীন আত্নত্যাগে, সাহসে আর দেশপ্রেমে। কারণ আপনি না জন্মালে সেদিন স্বাধীন হতোনা বাংলাদেশ। আর আমিও আজকে থাকতাম না আমার জায়গায়। আমরা কেউ থাকতাম না আমাদের জায়গায়। সবশেষে তিনি বঙ্গবন্ধুর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে জানান এবং আল্লাহর কাছে তার মঙ্গল কামনা করেন।