Sponsored

মাশরাফি সত্যিকারের নেতা ও যোদ্ধা : সাকিব আল হাসান

‘অধিনায়ক’ হিসেবে মাশরাফির শেষ ম্যাচে আবেগে-আপ্লুত ক্রিকেটপ্রেমীরা, সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। সেই তালিকায় আছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানও।




জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে দিয়ে অধিনায়কত্বকে বিদায় জানিয়েছেন সফল দলপতি মাশরাফি বিন মর্তুজা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মাশরাফির প্রতি নিজের ভালোবাসা নিংড়ে দিয়েছেন সাকিব আল হাসান।


জুয়াড়ির প্রস্তাবের কথা আইসিসিকে না জানানোয় ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ আছেন সাকিব। তাই খেলার মাঠে থেকে অধিনায়ককে বিদায় দেয়ার কোনো সুযোগ থাকছে না তার। সেই কারণে মাশরাফির প্রতি নিজের ভালোবাসা ফেসবুকের মাধ্যমে জানান সাকিব।


নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে মাশরাফির ছবি পোস্ট করে সাকিব লিখেছেন, ‘সত্যিকারের নেতা এবং যোদ্ধা বলতে যা বোঝায় আপনি আমাদের কাছে তার দৃষ্টান্ত হয়ে থাকবেন সব সময়। বহু প্রতিবন্ধকতা সত্ত্বেও, আপনি উৎসাহ জুগিয়েছেন আমাদের। শিখিয়েছেন নিজেদের প্রতি বিশ্বাস রাখতে। আপনার থেকেই শিখেছি গৌরব আর সম্মানের সাথে দেশের জার্সি পরে কিভাবে মাঠে লড়তে হয়। নিঃসন্দেহে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি মাঠে, কাটাব সামনের দিনগুলোতেও। নিজের উদ্যমে যেভাবে আমাদের প্রেরণা দিয়েছেন আর প্রতিটা মুহূর্ত পাশে থেকে দল হিসেবে সামনে এগিয়ে যেতে সাহায্য করার ব্যাপারটা ভুলব না কখনোই।



বিনয় আর সম্মানের সাথে টিম টাইগার্স আর প্রিয় জাতীয় পতাকাকে বিশ্বের বুকে উঁচিয়ে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। হয়তো আমাদের নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন কিন্তু আমাদের সবার প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়ে সারাটা জীবন থাকবেন আমাদেরই মাঝে। সব সময়ই যেন আমাদের জন্য আপনার সেরাটা দিতে পারেন এই শুভকামনা জানাচ্ছি।’