Sponsored

দেশী মদ খাবো, ভাইরাস মারবো..!!

রাজবাড়ীর গোয়ালন্দ বাজারের মেসার্স সরকার ট্রেডার্সের সামনে ‘মদ খাবো ভাইরাস মারবো’ বলে প্রতিবেদকের সামনে নাম প্রকাশ না করার শর্তে একজন মদ ক্রেতা উচ্চস্বরে তাচ্ছিল্য করে এসব কথা বলছিলেন। মদ খাওয়ার লাইসেন্স আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এখানে ওই সব লাগে না।’



করোনাভাইরাস সংক্রমণ রোধে যখন জরুরি পণ্য বিপণন দোকান ছাড়া সবই বন্ধ করে দিয়েছে প্রশাসন। এ সময়ও যথারীতি খোলা রাখা হয়েছে গোয়ালন্দের এই দেশি মদের দোকান। সেখানে ভিড় করে দেশি মদ কিনেছে মাদকসেবীরা। স্থানীয়দের আপত্তি সত্ত্বেও দীর্ঘদিন ধরে সরকারি অনুমোদন নিয়ে মেসার্স সরকার ট্রেডার্স গোয়ালন্দ বাজারের প্রধান সড়কে দেশি মদের ব্যবসা চালিয়ে আসছে। নিয়মনীতি না মেনে যত্রতত্র এই দোকান থেকে মদ বিক্রি হয়ে থাকে। এতে করে ওই এলাকায় বিভিন্ন সময় অপ্রীতিকর ঘটনা ঘটে থাকে।


স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিদিনের মত বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশি মদের দোকান খোলা ছিল। সেখানে ভিড় করে দেশি মদ কিনেছেন অনেকেই। বাজারে যখন খাবার হোটেল, চায়ের দোকানসহ সকল বিপণিবিতান বন্ধ, তখন মদের দোকান খোলা থাকায় তারা বিস্ময় প্রকাশ করেন।


দেশি মদের দোকানের ম্যানেজার প্রফুল্ল কুমার দাস জানান, মদের দোকান বন্ধ রাখার ব্যাপারে তাদের কোন চিঠি দেওয়া হয়নি। তাই তারা প্রতিদিনের মত খোলা রেখেছেন। তিনি দাবি করেন, করোনাভাইরাস আতঙ্কের জন্য বেচা-বিক্রি অন্যান্য সময়ের চেয়ে কম। এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, মদের দোকান যেহেতু নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যে পরে না, তাই ওই দোকানও বন্ধ থাকার কথা।